ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

রামুর কলঘর বাজারে ৫ দোকানে চুরি ॥ ২ লাখ টাকার মালামাল লুট

churiসোয়েব সাঈদ, রামু ::

রামু উপজেলার চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজারে একই রাতে ৫টি দোকানে চুরির ঘটন ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল এসব দোকানের তালা ভেঙ্গে নগদ অর্থ সহ ২ লাখ টাকার মালামাল লুট করেছে। শুক্রবার (১ এপ্রিল) দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটে।

চাকমারকুল ইউপি চেয়ারম্যান ও কলঘর বাজার পরিচালনা কমিটির সভাপতি মুফিদুল আলম জানিয়েছেন, চোরের দল রাতের যে কোন সময়ে বাজারে ৫টি দোকানে হানা দিয়ে মালামাল ও টাকা চুরি করে। এতে বাজারের মিজানুর রহমানের মালিকানাধিন মিজান কম্পিউটার থেকে ১ লাখ টাকা, অভিপালের মালিকানাধিন প্রীতম স্টোরের ৩০ হাজার টাকা, বাবুলের করিম স্টোর থেকে ৩০ হাজার টাকা, জাহাঙ্গীর আলমের মালিকানাধিন রহমান ক্লথ স্টোর থেকে ২৫ হাজার টাকা এবং আবুল খায়ের এর কুলিং কর্ণার থেকে ১৫ হাজার টাকার মালামাল ও নগদ অর্থ চুরি করে নিয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের, চোরের দল তালা ভাঙ্গার সরঞ্জাম এনেছিলো। একারনে স্বল্প সময়ে সব দোকানের তালা ভাঙ্গতে সক্ষম হয়।

খবর পেয়ে সকালে রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, চাকমারকুল ইউপি চেয়ারম্যান ও কলঘর বাজার পরিচালনা কমিটির সভাপতি মুফিদুল আলম, রামু থানার এএসআই রাশেদ চুরি হওয়া দোকান সমূহ পরিদর্শন করেন।

এদিকে রামু থানা পুলিশ এ ঘটনায় বাজারের পাহারাদার আজাদ রহমান, মো. ফরিদ ও নুরুল ইসলাম নুরুকে আটক করেছে। পুলিশ জানিয়েছেন, আটক ৩ পাহারাদারকে প্রাথমিকভাবে জিজ্ঞাষাবাদ করা হচ্ছে।

 ###################

রামুর জোয়ারিয়ানালা ইউনিয়ন আওয়ামীলীগে কামাল সামশুদ্দিন প্রিন্স চেয়ারম্যান পদপ্রার্থী নির্বাচিত

সোয়েব সাঈদ, রামু

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নে তৃণমূল নেতৃবৃন্দের ভোটে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী নির্বাচিত হয়েছেন কামাল সামশুদ্দিন আহমদ প্রিন্স। গত মঙ্গলবার (২৯ মার্চ) বিকাল পাঁচটায় জোয়ারিয়ানালা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদপ্রার্থী নির্বাচনে অপর প্রার্থী ছিলেন, হাবীবুর রহমান।

ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি কামাল বোরহান উদ্দিন আহমদ শাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, রামু উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল, সহ সভাপতি হানিফ বিন নজির, নুর হোসেন মেম্বার, নুরুল ইসলাম বকুল, মৃনাল বড়–য়া, যুগ্ন সম্পাদক সুজন শর্মা, সাংগঠনিক সম্পাদক ইউনুচ রানা, নুরুল হক চৌধুরী ও অর্থ সম্পাদক নুরুল ইসলাম সেলিম।

জোয়ারিয়ানালা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হোসাইন সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জোয়ারিয়ানালা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা ডা. আবদুর নুর বুলবুল, কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, প্রবীন আওয়ামীলীগ নেতা মনিরুল ইসলাম চৌধুরী, জেলা কৃষকলীগ সভাপতি আলহাজ্ব রশীদ আহমদ, ডা. শফিউল ইসলাম টুনু, এডভোকেট রেজাউল করিম কাজল প্রমূখ।

বর্ধিত সভায় ২ জন প্রার্থীর মধ্যে কামাল সামশুদ্দিন আহমদ প্রিন্স বিপুল ভোটে জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী নির্বাচিত হন। পরে তাকে রামু উপজেলা আওয়ামীলীগ এর পক্ষ থেকে জোয়ারিয়ানালা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী ঘোষনা করা হয়।

উল্লেখ্য কামাল সামশুদ্দিন আহমদ প্রিন্স জোয়ারিয়ানালা ইউনিয়নের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতা মরহুম আহমদ কামাল চৌধুরী বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর জ্যাঠা মরহুম আফছার কামাল চৌধুরী কক্সবাজার জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

পাঠকের মতামত: